চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’ এর আসর বসতে যাচ্ছে আগামী বুধবার (২৩ মার্চ)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। পুরস্কার প্রদানের পর হবে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

সে অনুষ্ঠানের প্রস্তুতিতে ব্যস্ত শিল্পীরা। এবারের সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। জমকালো এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস। তাদের সঙ্গে এক সময়ের জনপ্রিয় চিত্রনায়কদের দেখা যাবে। আর এ প্রজন্মের শিল্পীদের মধ্যে আছেন ইমন-দীঘি, সাইমন-তমা, পূজা চেরীসহ বেশ কয়েকজন।

এতে প্রথমবারের মতো পারফর্ম করবেন ইমন-দীঘি ও পূজা। এ ছাড়াও সাদিয়া ইসলাম মৌ ও তার দলের একটি পরিবেশনা রয়েছে। যার থিম বঙ্গবন্ধু ও বাংলাদেশ। এরপর গান গেয়ে মঞ্চ মাতাবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আবিদা সুলতানা, রফিকুল আলম, মমতাজ, লুইপা, প্রতীক হাসান, অনুপমা মুক্তি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার মঞ্চে পারফর্ম প্রসঙ্গে চিত্রনায়ক ইমন বলেন, আমি ও দীঘি ‘রঙিলা রঙিলা’ ও ‘সুজন সখী’ গানে নাচবো।